এইমাত্র পাওয়া :

চীনে এক বাংলাদেশীর বিরুদ্ধে আদম ব্যবসার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্কঃ

চীনে প্রতিনিয়ত একদল প্রতারক ব্যবসা এবং ছাত্রদেরকে কে চায়নার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এডমিশন দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার কথা বলে মানুষের সাথে প্রতরনা করে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।কিন্তু তাদের মধ্যে অন্যতম বাংলাদেশের কুষ্টিয়া কুমারখালি বাড়াদি গ্রামের ৩ নং ওয়ার্ডের তোফাজ্জল (প্রকাশ তুফা)’র পুত্র মনিরুজ্জামান মনির ওরফে গুগল। অবশ্যই তার পাসপোর্ট নাম মনিরুজ্জামান এমডি এবং তার ফেসবুকের নাম মঈন মনির। মনিরুজ্জামান চায়নার ইয়াংঝু বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। সে প্রবাসে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত বলে জানা যায়। সে অপরিচিত সবাই কে বিভিন্ন ব্যবসার কথা বলে বিভিন্ন সময়ে টাকা হাতিয়ে নেন বলে একাধিক সূত্রে জানাযায়। মনিরুজ্জামান সহ চায়নাতে কিছু প্রতারক মিলে বাংলাদেশ থেকে শিক্ষার্থীদের চায়নার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছে একাধিক ব্যক্তি। সে জালিয়াতি শুরু করতে শুরু করল। সে বিভিন্ন মানুষের কাছ থেকে ভর্তি ফি বাবদ ২০-৩০ হাজার টাকা নিয়ে সমস্ত ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়। সে বিভিন্নভাবে ছাত্র ছাত্রীদের কে ফেইক জে ডব্লিউ (এডমিশন লেটার এবং ভিসা ইনভাইটেশন লেটার) বিপদে ফেলছে এমন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।মানুষের সাথে বিভিন্ন অঙ্গি ভঙ্গিতে কথা বলার মাধ্যমে অতি সহজেই বশ করতে পারা মনিরুজ্জামানের আদম ব্যবসার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী তৌহিদুল, আশরাফুল, সাকিব সহ অনেকে।তাদের অনেকের কাছ থেকে ৪লক্ষের অধিক টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে।মনিরুজ্জামান এর এসব অপকর্ম নিয়ে তার পরিবারের সাথে ভুক্তভোগী পরিবারের সদস্যরা একাধিক বার যোগাযোগ করলেও কোনো কর্ণপাত করেনি তার পরিবার।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



@২০১৭ সর্বস্বত্ব স্বত্বা‌ধিকার সংর‌ক্ষিত.
প্রকাশক ও সম্পাদক:
এম এম আব্দুল্লাহ আল মামুন
ইমেইল- dearsabdullah@gmail.com
ওয়েবসাইট- dearsbd24.com
সম্পাদকঃ 09638 948404

সম্পাদনা ও প্রকাশনাঃ
হেড অফিসঃ
লঞ্জনীপাড়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোড, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত দৈনিক ডিয়ার্স বিডি টোয়েন্টিফোর ডটকম।
ই-মেইল- dearsbd24@gmail.com
বার্তা বিভাগঃ 09638959189

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
Design Developed & Hosted By- Sundarban IT Limited

Share

দৈনিক ডিয়ার্স বিডি টুয়েন্টিফোর ডটকম-এ আপনাকে স্বাগতম

মহামারী নোভেল করোনা ভাইরাসের আপডেট পেতে ভিজিট করুন