এইমাত্র পাওয়া :

মুন্সীগঞ্জে হেরিং বোল্ড রাস্তা নির্মাণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইট -দৈনিক ডিয়ার্স বিডি

নিজস্ব প্রতিনিধিঃ দেখার যেন কেউ নেই দায় কি হচ্ছে শ্যামনগরে হেরিং বোল্ড রাস্তা নির্মাণে কাজে। প্রশাসনিকভাবে কঠোর পদক্ষেপ নিলেও সঠিক মানের কাজ হচ্ছে না। সরকারি মাল দরিয়ামে ঢাল এ রকমই মনে করেছেন স্থানীয়রা। সঠিক তদারকির অভাবে অনিয়ম ভাবে রাস্তা নির্মাণের কাজ চলছে। শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছোট ভেটখালী এক কিলোমিটার হেরিং বন্ড রাস্তার নির্মাণের এ ধরনের অনিয়মের অভিযোগ করেছে স্থানীয়রা। এলাকাবাসীর অভিযোগে জানা যায় দীর্ঘ প্রত্যাশার পরে রাস্তাটি পাকা করা হচ্ছে। যে ইট দিয়ে পাকা করার কথা সেইট না দিয়ে সর্বনিম্ন মানের ইট দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছে । যে পরিমাণে বালি দেয়ার কথা সে পরিমাণের বালিও দেয়া হচ্ছে না। সিডিউল অনুযায়ী রাস্তার কাজ না করে চিকন করে রাস্তা করা হচ্ছে বলে অভিযোগ করেন। সরাজমিনে দেখা যায়, সংশ্লিষ্ট ঠিকাদার ও কাজ তদারকির দায়িত্বে থাকা ব্যক্তি স্থানীয় প্রভাবশালী এক নেতার পরিচয় দিয়ে নিম্নমানের ইট দিয়ে রাস্তার কাজ করে যাচ্ছে। ভয় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, আমাদের রাস্তাটি যেভাবে ছিল ওইভাবে ভালো ছিল এখন যেভাবে রাস্তাটি নির্মাণ করছে কয়েকদিন যেতে না যেতেই আবার আমাদেরকে সমস্যায় ভুগতে হবে। ১ নম্বর ইট দিয়ে রাস্তা না করুক দুই নম্বরি দিয়ে করুক তাও না চার নম্বর ইট ও তিন ইঞ্চির বেশি বালি দিচ্ছে না। অনেক মানুষের এসে দেখে যাচ্ছে কিন্তু কোন কাজ হচ্ছে না এভাবেই নির্মাণকাজ চলছে। ইতিপূর্বে আটলিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড তালবেড়িয়ায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণের কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে কাজটি বন্ধ রাখা হয়। অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার আব্দুল হাকিমের সাথে কথা হলে বলেন, এক নম্বর ইট দিয়ে রাস্তা করা হচ্ছে ভুলক্রমে এক দুই টলি খারাপ ইট যেতে পারে কিন্তু এক নম্বর ইট দিয়ে রাস্তা করা হচ্ছে। সিডিউল অনুযায়ী কাজ হচ্ছে রাস্তা চিকনের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পিআইও স্যার চিকন করে রাস্তাটি বাড়ানোর জন্য বলেছে। কাজটি পিআইও অফিস সার্বক্ষণিক তদারকি রাখছে। মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, ভালো ইটের সাথে অধিকাংশ নিম্নমানের ইট দিয়েছে সেগুলো আমরা মেনে নিতে পারছিনা এই ইট দিয়ে আমরা রাস্তা করতে দেব না। এ বিষয়ে উপজেলা পরিকল্পনা বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম বলেন, এ ধরনের ইট দিয়ে রাস্তা করলে ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম আবুজর গিফারী বলেন, এ ধরনের অনিয়ম ভাবে কাজ করলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। আমি কাজগুলো পরিদর্শন করব যদি খারাপ হয় তাহলে কাজ বন্ধ করে দেয়া হবে। বিষয়টি জরুরিভাবে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



@২০১৭ সর্বস্বত্ব স্বত্বা‌ধিকার সংর‌ক্ষিত.
প্রকাশক ও সম্পাদক:
এম এম আব্দুল্লাহ আল মামুন
ইমেইল- dearsabdullah@gmail.com
ওয়েবসাইট- dearsbd24.com
সম্পাদকঃ 09638 948404

সম্পাদনা ও প্রকাশনাঃ
হেড অফিসঃ
লঞ্জনীপাড়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোড, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত দৈনিক ডিয়ার্স বিডি টোয়েন্টিফোর ডটকম।
ই-মেইল- dearsbd24@gmail.com
বার্তা বিভাগঃ 09638959189

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
Design Developed & Hosted By- Sundarban IT Limited

Share

দৈনিক ডিয়ার্স বিডি টুয়েন্টিফোর ডটকম-এ আপনাকে স্বাগতম

মহামারী নোভেল করোনা ভাইরাসের আপডেট পেতে ভিজিট করুন